হাল ধরেছি নায়ের আমি
নায়ের মালিক নই,
কেনই বা ধরেছি আমি
তাও জানি না।


কূলে আমায় যেতে হবে
এটা শুধু চাই।
মাঝ দরিয়ায় ডুবলে তরী
বাঁচার উপায় নাই,
আমার মাঝ দরিয়ায় ডুবলে তরী
কে বাঁচাবে ভাই।


সবই আমার গেছে চলে
বেচেঁ আছি একা,
সারাজীবন খুঁজলাম যারে
পাইলাম না তার দেখা,
আমি সারাজীবন খুঁজলাম শুধু
তারে একা একা।


কে আমি কোথায় যাব
কিছুই জানি না,
রইব আমি একা একা
হাল ছাড়ব না,
তবু রইব আমি আশায় আশায়
হাল ছাড়ব না।