তুমি এসেছ বন্ধু এই দিনে পৃথিবীতে
আলোকময় করেছো ভুবন
দিয়েছ আমাদের অনাবিল আনন্দ।


যখন এসেছ তুমি এই মায়বী ধরনীতে
হেসেছি আমরা সবে
কেঁদেছিলে শুধু তুমি,
তখন থেকেই এ দেশটা হয়েছে
তোমার জন্মভূমি।


অন্ধকার দূর করে দিয়ে আনবে
আলোকময় ভূবন
এটাই যেন হয় তোমার
আজকের পণ।


নতুনরা আসে পুরাতনরা চলে যায়
এটাই জগতের রীতি,
এই আসা যাওয়ার মাঝেই
রয়ে যায় কিছুদিনের স্মৃতি।


সূর্য যখন উদিত হয়
চতুর্দিকে আলো ছড়িয়ে দেয়,
তুমিও যেন সূর্যের মত
আলো বিলিয়ে যেতে পার
এই কামনা করি।


আকাশের মত উদার থাকুক মন তোমার
প্রকৃতির মত সবুজ থাকুক চিরদিন
আজকের মত এমন ক্ষণ
না হয় যেন কখনও বিলীন।


তোমর জীবনের অনাগত দিনগুলো
আরও সুন্দর ও সূখময় যেন হয়,
বিলিয়ে দিতে পার যেন
পরোপকারের জন্য তােমার হৃদয়।


এই কামনায়
শুভ হোক তােমার জন্মদিন।