নি:সঙ্গ এই রাত আলো আঁধারে
হিমেল বাতাস বইছে হৃদয় জুড়ে
কেন জানি না তোমাকেই
বাড়ে বাড়ে মনে পড়ে।


আকাশের ঐ তারাগুলো
জ‌্যোৎস্নার আলো ঢেলে দিল
নিঝুম রাত চারদিক ঝলমলো
হৃদয় ছুঁয়ে যায় সেই আলো
ঐ আলোর ধারা বইছে
এ মনটা জুড়ে।


নির্ঘুম জোনাকিরা যাচ্ছে উড়ে
মিটিমিটি আলো জ্বেলে নিজের 'পরে
স্বপ্নগুলো ভিড় করে মনের দ্বারে
রঙ্গীন ভুবনে যাচ্ছি আবাস করে
তোমাকেই বাড়ে বাড়ে মনে পড়ে।


নি:সঙ্গ এই রাত আলো আঁধারে
হিমেল বাতাস বইছে হৃদয় জুড়ে
কেন জানি না তোমাকেই
বাড়ে বাড়ে মনে পড়ে।