একদা আমি যখন এসেছি মোর ঘরের দ্বারে
হঠাৎ দেখলাম সে দরজা বরাবর দাঁড়িয়ে
তাকে দেখে কেন জানি না শিহরে উঠল প্রানটা
সাথে সাথে আবার কম্পিত হলো শরীরটা।


তখন থেকেই প্রশ্ন জাগে মনে
তাকে দেখলে এমন লাগে কোন কারণে?
মনের এক কোনে হয়তো আছে ভালবাসা
তাকে দেখলেই তখ জাগে সে আশা।


যখন প্রথম তার সাথে হয় দেখা
বলা যায় না তখন মনের সে গোপন কথা
চলে যাবার পরে আবার প্রাণে লাগে ব্যথা।
কি করব আমি তখন ভাবি একা একা
এ যে কেমন ব্যাধি বলাতো যায় না
আবার যায় না কখনও দেখা।


যখন দেখি তাকে ভাবি মনে মনে
বলব আমার মনের কথা তাহার সনে
জানি না তার কাছে  কি এমন আছে
দেখলেই মনটা চলে যেতে চায় তার কাছে।


প্রথম প্রেমের বাতাস যখন কারও মনে লাগে
মনে হয় তখন সকলেরই এমন অনুভূতির ঢেউ জাগে
আকাশে বাতাসে বহে তখন আনন্দেরই ধারা
একে অন্যকে পেয়ে হয়ে যায় দিশেহারা।