পূর্বেও এলে না পড়েও এলে না
এখনও তো সে কাছে এল না
বলেও গেল না, ফিরেও এল না
কোথায় পাব আমি তার ঠিকানা।


এখানে ওখানে কত খুজেছি আমি
হারিয়ে গেছে কােথায় জানি না,
যতদূর থাক তুমি যেখানেই থাক না
তােমাকে আমি কভু ভুলব না।


মনে মনে কত কথা ভেবেছিলাম আমি
বলতে চেয়েছিলাম শুধু তােমাকে
ভাবিনি এমনি হবে তুমি চলে যাবে
যাবার বেলায় কিছু বলে যাবে না।


তােমাকে নিয়ে কত স্বপ্ন দেখেছি
আমি যে শুধু তােমাকেই চেয়েছি
হঠাৎ করে কি যে হল
তুমি একা চলে গেলে
জানতেও পারলাম না।


মনের প্রদীপ শিখা
নিভে গেছে একা একা
জ্বালানোর আগেই নিভিয়ে দিলে
কখনও তুমি আসবে কি না
প্রদীপ শিখা আর জ্বলবে কি না
এখনও আমি তা জানি না।


ভেবেছিলাম আমি হবে তুমি আমার
রবে এই মনে চিরদিন
কতদিন কতরাত কেটে গেল
তুমি এলে না
কোথায় পাব আমি তোমার ঠিকানা
আজও আমি জানতে পারলাম না।