নয়নে নয়ন রেখে কি বলতে চাও তুমি
দূর থেকে তোমাকে দেখে ভাবি তাই আমি
মনের কত কথা আছে অজানা
হয়তো তুমি তাই বলতে চাও
কিন্তু বলতে পার না।


কিসের এত দ্বিধা তোমার
কিসের এত ভয়
কেন তুমি বলতে পার না
বোঝাতে পার না কি চায় তোমার হৃদয়


যখন তুমি চেয়ে থাক এক পলকে
কেমন যেন লাগে আমার হৃদয়ে
পারব না আমি বোঝাতে তোমাকে।


তোমার ঐ সুন্দর মুখের
মায়াবী ঠোঁট দুটো কি যেন বলতে চায়।
কেন রেখেছ তুমি নিজেকে আড়ালে?
পাবে না ফিরে এমনক্ষণ চলে গেলে।