সময়ের বেড়াজালে হাত পা বাঁধা
সবকিছুই ঘটে তার নিজের নিয়মে
এমন কিছু নাই তাকে বাধা দেওয়ার মত
সে আপন গতিতে সামনে এগিয়ে চলে।


তাল মিলিয়ে চলতে হয় তারি সাথে
হাত বাড়িয়ে দেখতে পার
পেলেও কিছু পেতে পার,
না পেলেও কিছু করার নেই।
আপন মনে সে চলে যায়।


ধীরে ধীরে একদিন সব হারিয়ে যায়
কি হবে কি হবে না,
তাই নিয়ে করে ভাবনা
কোনই কিছুই করা যাবে না।


কতি কিছু করি, কত কিছু দেখি
আজ আমি আছি কাল থাকব না
সময় শেষ হলে থাকতে পারব না,
কোন কিছুই আর দেখা হবে না।


আমি থাকি আর না থাকি কিছুই থামবে না,
আমায় নিয়ে ভাবনা কেউ ভাববে না,
সময় চলে তার আপন গতি নিয়ে
সবাই চলে তার সাথে তাল মিলিয়ে।