আমি যে খুবই সাধারণ
আমার আমিকে খুজি সারাক্ষণ।
শুধু ভাবনার জগতে আমার বসবাস
কেমন যেন একা আমি।


অনেক কিছুই আছে আমার
এমন মনে হয় কেন আবার
কিছুই নেই নিজের মত করে পাওয়ার।
আপন মনে থাকি সারাক্ষণ।


কতখানে যাই কত কি যে করি
মনের ভেতরে কেবলই
হাহাকারে রয়েছে ভরি।
ভেতরটা মনে হয় শূন্য কোটায়
আর বাহিরটা পরিপূর্ণ
আবরণ দ্বারা বেস্টিত।


আমার আমিকে প্রকাশ করতে পারি না
বাস্তবিক কঠিন নির্মমতায়
নিজের মধ‌্যেই নিজে আবদ্ধ হয়ে রই।
উজার করে কিছু করার
ক্ষমতা নেই যে আমার।