কখনও কখনও কেমন যেন হয়ে যাই আমি
ভাল লাগে না কোন কিছু আমার
তখন আমি একা একা ভাবতে থাকি
পৃথিবীতে আমার কি প্রয়োজন?
খুজেঁ পাই না কোন কারণ,
তখন আমার কোন কিছু ভাল লাগে না
মন মানে না কোন বারণ।


যতবারই চেয়েছি কোন কিছু করতে
ততবার ফিরে এসেছি আমি
পারি না কোন দাবী মেটাতে
আমার নিজের যা চাওয়ার ছিল
সবকিছুই কেন যেন হারিয়ে গেল
অদ্যবদি খুজেঁ কিছু পেলাম না
জীবনের কোন চাহিদা পূরণ হল না।


মানুষের জীবনটা কেমন যেন
কেউ কোন কিছু না চাইতেই পায়
আবার কেউ তার সামান্য কিছু
পাওয়ার জন্য সারাজীবন খুজৈঁ বেড়ায়
সম্ভবত এটা বিধাতার এক খেলা।
যা মানুষ কখনও বুঝতে পারে না
অথবা কোন কিছু বুঝতে চায় না।