আমি তোমাকে কিছু বলতে চাই
আমার যত ইচ্ছা আনন্দ বেদনা
পাওয়া বা না পাওয়ার কথা।
আরও অনেক অনেক কথা আছে
যা আমারও অজানা।
কিন্তু তোমাকে কােথায় পাব?


তুমি যখন আসবে
হয়তোবা তখন মনে পড়বে
কারণ সে কথাগুলো শুধুই তোমার।
তোমারই জন‌্যে অন্তরের গহীনে
কুন্ডলী পাকিয়ে জমাটবদ্ধ হয়ে আছে।
তােমাকে পাওয়া মাত্রই তা
একে একে বেড়িয়ে আসবে।


কিন্তু তুমি কে?
কেনই বা তোমার জন্য অপেক্ষা?
কেনই বা এমন হবে
জানি না , প্রশ্ন শুধুই প্রশ্ন
সকলেরই কি এই তুমি আছে?
নাই জানা নাই
শুধুই উত্তর খুঁজে বেড়াই।