কে তুমি কখনও দেখিনি, জানিনি তোমায়
কেমনই বা তুমি, থাকই বা কোথায়?
কন্ঠ তোমার এতই মায়াবী মধুর
যা শুনে শুনে হারিয়ে যাই দূর বহুদূর
মনে হয় যেন আমি ভেসে চলেছি
নীল গগন জুড়ে দিগন্ত থেকে দিগন্তে।


তুমি কি সেই তুমি
যুগ যুগ ধরে খুঁজিতেছি যাকে আমি
তুমি কি সেই
যাকে আমি সারাক্ষণ ভাবি
হৃদয়ে আঁকা আমার সেই
কল্পনার ছবি।


তুমি কে সেই
এতদিন ধরে ছিলেম যার অপেক্ষায়
রঙ্গীন দিনগুলো কেটে যাচ্ছে
যার আশায় আশায়।


যদি হও সেই তুমি
তবে হবে কি আমার
কাছে ডাকবে কি তোমার?


এমনই পরশ তুমি বুলিয়ে দিবে
যা আমার হৃদয় স্পর্শ করে যাবে
আলিঙ্গনে নিবে আমায় যখন
সেটা হবে স্বর্গের ভুবন
জীবনের চাওয়া-পাওয়া হবে তখনই পূরণ।


জানিনা তোমার স্বপ্নটি কেমন
তোমার স্বপ্নের ভূবনে কি রেখেছ একেঁ
এটা এমনই একটা ভাবনা
যা শুধু একা একাই দেখে।


আমি যে কে তুমি জান না
তুমি যে কে আমি জানে না
কথা বলি আমরা এক অজানা মায়ায়
এমনি করে দিন কেটে যায় আশায় আশায়।


আমরা দুজনা একেবারে অচেনা
তবু মনে হয় কত দিনের চেনা,
আমাদের গতিপথ নাই জানা
সুন্দর ভবিষ‌্যৎই আমাদের কামনা।


প্রকাশঃ
শনিবার
২০ বৈশাখ, ১৪২১
০৩ মে, ২০১৪
০৩ রজব, ১৪৩৫