মন আমার থাকে উদাসীন
মনের মাঝে
কত ক যে করে আসীন।
পারি না যে করতে
মনকে নিয়ন্ত্রন
সারাক্ষন সে যে
থাকে উচাটন।


কখন কোথায় কি যে হয়
কেউ তা জানে না,
নিজের কাজে ব্যস্ত সবে
অন্য কিছুই খুঁজে না।


সবার জন্য আমরা সবাই
এই কথাটি ভুলে যাই,
বিপদ যখন নিজের তরে
তখন আবার ফিরে তাকাই।


সবাইকে তাই কর আপন
কাউকে পর কর না
নিজেকে নিয়ে ব্যস্ত হলেও
অন্যকে ভুলে যেও না।