বন্ধ করে তোমার দুচোখ
আমার কথার হাত ধরে
চলো আমার সাথে
জ্যোৎস্না লেপা মেঘের ওপর দিয়ে,
একটু দাঁড়াও,
নরম বৃষ্টির গুঁড়ি
চুম্বন দিক তোমার চোখে মুখে।
এবার চলো আবার হাঁটি
শিশির মাখা ঘাসের পরে,
চলো পাশাপাশি মায়াবী সাগর বুকে নিয়ে
যেখানে চাঁদ সাতরঙা রামধনু এঁকে রাখে।
অবাক হলে,
কীভাবে সূর্যের হলদে আলো
ঠোঁটের জলনুপুর নিলো শুষে?
রাতের আঁধারে জ্বালাবো আগুন
বুকের যত অতৃপ্তির ডালপালা দিয়ে,
সে আগুন জানি গলে পড়বে
তোমার চশমার আড়াল থেকে,
এঁকে দিয়ে যাবে হলুদ আল্পনা
আমাদের মনের সাদাকালো দেওয়ালে.....................




আমার 'জঙ্গলে' আপনাদেরকে না পেয়ে আমি এলাম আপনাদের মায়াবী রাজ্যের একটু হদিস দিতে.................................