একসাথে পাশাপাশি
ছিল যত হাসাহাসি
ফিসফিস বলাবলি,
পিছন ফিরে দেখি
আজ সব শেষ।


হাওয়ার আল্পনা
এলোমেলো যত,
আঁকে এই বুকে
তোমার নরম স্পর্শ,
তবু আজ থেমে থেমে
বৃষ্টিতে সব নষ্ট।


তোমার অভিজাত পোশাক
আর চুলের দামী রং
পরিবর্তিত দেহের অচেনা মুখোশ,
ধরা পড়ে যায় তবু
জরাজীর্ণ মনের আগল।


যতবার ভাবি তোমার চুল
ছুঁয়ে দেখি কেমন রঙিন,
ততবার জ্বলে আমার
আঙুলের শিরায় শিরায় আগুন।


পুড়ে ছাই
পোড়া ছাই
ধোঁয়া হয়ে
লিখে যায়
আজ সব শেষ।