খুব বসতে ইচ্ছে করে
ফ্ল্যাশব্যাকে তোমার পাশে
যেদিন তুমি ভাবলে সরে যাবে
আমার থেকে আলোকবর্ষ দূরে,
কী আকাশ কুসুম ভেবে ভেবে
ক্লান্ত হয়ে শেষে
দিলে বিদায় মোরে।
বড় থাকতে ইচ্ছে করে তোমার পাশে
যখন তুমি সু-পাত্ররে
দেখলে লাজুক হেসে।
কালো কালো চোখের বাঁকে
বড় খুঁজতে ইচ্ছে করে
আমায় তুমি ক্যামনে গেলে ভুলে?
বড় ছুটতে ইচ্ছে করে
তোমার ওই বেনারসীর
নকশী করা মাঠে,
খুব দেখতে ইচ্ছে করে
তোমায় নব বধুর সাজে।
নতুন বর যখন রাঙ্গালো তোমার জীবন,
বড় হাঁটতে ইচ্ছে করে 'সেই রাস্তা' অন্ধকারে।
খুব দেখতে ইচ্ছে করে
কেমন করে চাইলে তুমি পিয়ার পানে
শুভদৃষ্টি বলে যাকে।
বধু গো, বড় থাকতে ইচ্ছে করে
যখন শাঁখ উলুর মাঝে
পরলে তুমি বিয়ের মালা গলে,
খুব ভাসতে ইচ্ছে করে
যেভাবে তুমি ভাসলে মায়ের বুকে।
গিয়ে বসতে ইচ্ছে করে তোমার সাথে
ফুল আঁকানো বিয়ের গাড়ীর সিটে।
বড় ভীত হতে ইচ্ছে করে
যখন তুমি মিশলে নতুন পরিবেশে,
পচু গো, খুব মরতে ইচ্ছে করে
যেমন করে বরের পাশে
মরলে তুমি ফুলশয্যার রাতে।
আজ খুব ইচ্ছে করে
ফ্ল্যাশব্যাকে ফিরে যেতে,
সোনা গো, বড় জানতে ইচ্ছে করে
কেমন করে পারলে তুমি ..............................?