আমার এক ফেসবুক বন্ধু আমাকে আমার ব্যাপারে কিছু বলতে বলায় নিচের কয়েকটি লাইন জন্ম নিলো...............


আমার কথা কী আর বলি?
এলোমেলো সব বস্তাবন্দী,
খামখেয়ালী ঠোঁটের পরে
দায়সারা হাসির কলি।
আমার কথা আর কী বলি?
ছিমছাম জীবন মাঝে
কড়া রোদের দানবগিরি,
আর কী বলি?
ছিল কেউ মনের মাঝে
এখন শুধু স্বপ্নে ভাসে
তার এলোমেলো কথার ঝুলি।
আমার কথা আর কী বলি?
হঠাৎ করেই বেসেছিলাম ভালো
তার চোখের এক আকাশ তারা,
তারা খসার শেষে শুধুই অমাবস্যা।
আর কত শোনাই বলো ব্যথা?
এত গভীর ভালবাসা আজকে হঠাৎ বিষের ভেলা
গেলো সে তাই ছেড়ে আমায়
অন্য ভেলায় একা একা।
সে যখন হেসে হেসে স্বামীর বাসর ঘরে
আমি তখন হারিয়ে গেছি ইতিহাসের রাতে,
তোমায় এখন শতাব্দী পরে
ক্যামনে আমি বোঝায় বলো
কবিতা কেন মিছেই কাঁদে?