ভাঙ্গে আর গড়ে
তবু সাগর বুকে
অসহায় জীবন আমার
কুল খুঁজে মরে।


মরীচিকাও অদৃশ্য হায়
ধু ধু মরুশহরে,
পালতোলা জাহাজ আমার
বাতাস খুঁজে মরে।


প্রত্যাশী চোখ আমার
রাস্তাময় তোমায় খুঁজে ফেরে,
অবুঝ মন ভোলে বারবার
রাস্তা নিজেই যাযাবর হয়ে বাঁচে।


বাস্তব তোমায় আমার থেকে
কেড়ে লুকায় মণ্ডলপুরে,
শুধু কল্পনা তোমার আমার
প্রেমের অমর কাহিনি লেখে।


দরজার ওপারে কোন প্রেমই
থাকে না অসমাপ্ত,
জ্যোৎস্নার রাতে
সব পরী পায় ডানা,
ভালোবাসার স্বর্গে প্রতিটি আত্মা মুক্ত.........