আমার জংলী প্রেমিকা
শুধু মধু আহরিতা,
সারাদিন ওপরতলা
নেমে আসে রাতের বেলা,
এক পেট মধু নিয়ে
ক্লান্তি আসে ভোরের দিকে,
আমার জংলী প্রেমিকা
শুধু মধু আহরিতা।
সে ছোটে উন্মাদ হয়ে
সারাদিন সারারাত ধরে
মাঝে ১ মিনিট বিশ্রাম
পরিবর্তনের তরে,
আমায় নিয়ে ছোটে
পাহাড় মাঝে নদি তটে,
খেলতে খেলতে
বালির পাঁকে
আমার মাথা চেপে ধরে
বিজয়োল্লাসে নাচে,
এমনি করেই রোজ
একশো বছর ধরে
আমার জংলী প্রেমিকা
মধু আহরনে আছে মেতে।