জেনে রেখো প্রিয়দর্শীতা
আর তোমায় ভালবাসব না
তোমার মন বড্ড দরজা ঘেঁষা
খালি হুড়কো খুলে পালানোর তাড়া
মনে আছে ধরা পড়েছিলে
ছত্রিশ হাজার বারের বেলা?
আর থাকবো না তোমার কাছে
হবো নিরুদ্দেশ অনেক অনেক দূরে
যদি ভুল পথে পা দিয়ে
আবার আসি তোমার কাছে ফিরে
নতজানু হবো না আর তোমার সামনে
উঁহু আর ভালবাসব না তোমাকে
পাশ ফিরে শোবো জানালা ধারে
কথা বলবো শুধু প্রয়োজনে
তোমার সুরেলা রান্না খাব অল্প পরিমানে
সন্ধ্যাবেলা পাশাপাশি বসলেই বা
অন্যমনস্কে একটু ছোঁয়াছুঁয়ি হলেই বা
শুনে রাখ যদি বৃষ্টি আসে হঠাৎ করে
শুধু ছাতাটাই ধরবো তাও মুখ ঘুরিয়ে
যদি বৃষ্টি বাড়ে মুষলধারে
হয়তো ভিজতে পারি একটুখানি তোমার সাথে
অচেনা রাস্তা অল্প কিছুটা হেঁটে যেতে পারি পাশে
ব্যাস এইটুকুই, আর কিছু চেয়ো না আমার কাছে।


জানি খুব হাসছো আমার কথা শুনে
খুব ক্লান্ত তুমি ছত্রিশ হাজার বার
আমার মুখে একই কথা শুনে.................