সখী তোমার মৃত্যুর আগে
আরেকবার চাই তোমাকে
আমার বুকে লেপটে
প্রেমের আলিঙ্গনে
এখানে নয়
অন্য কোন দেশে
অন্য কোন কালে
কোন নগ্ন নারীর গলার ঘামে
কোন ফুচকার দোকানে
তেঁতুলের জল আর ঠোঁটের দূরত্বে
কোন বৃষ্টিবিহীন গুমোট দিনে
ঘড়ঘড় ফ্যানের বিরক্তিকর নীচে
তোমাকে চাই শুধু তোমাকে চাই
বৃদ্ধাশ্রমে মায়ের আদ্র চোখের কোলে
টেলিভিশনের রোজকার একই ব্রেকিং নিউজে
বিচার নামক প্রহসনের তিতো ভাতের দিনে
তোমাকেই চাই
গণতন্ত্রের অন্তিমশয্যার পাশে
তোমার প্রিয় গোলাপের তোড়া হাতে
কোন নারীর লজ্জা হরনের রাতে
কোন নেতার পকেটে ভীরু সত্যের মুখ লুকানোর রাতে
তোমাকে চাই আরেকবার জ্বলন্ত দেশের ছাই নেভানোর রাতে


পরের বার এস পুরুষ হয়ে আমার রাক্ষুসে মাটিতে
তবেই পারবে রক্ষা করতে
হা হা লজ্জা বলে যাকে।