জন্মের প্রাক্কালে সুর ছিল
ছিল ছন্দ কবিতার বুকে
ঠিক ঝর্নার মতো
এখন জল সমতলে এসেছে
তাই শুধু শব্দ বেঁচে আছে
তোমার আমার শব্দ
শব্দের রূপকথা
রূপকথার শব্দ
পাথর ভাঙার শব্দ
মিথ ভাঙার শব্দ
এলোমেলো শব্দ
বিপ্লবের শব্দ
আগুন
কাঁচামাটি
মূর্তি গড়ার শব্দ
ভাসানের শব্দ
চিৎকারের শব্দ
শব্দহীন চিৎকার
ফ্যালফ্যালে চোখের ক্ষুধার্ত শব্দ
রাজা প্রজার অসাম্যের অদৃশ্য শব্দ
সব কিছু হারানোর নিঃশব্দ
ঝর্না আজ মিশেছে শান্ত (শ্রান্ত) সাগরের বুকে


সুর ছিল ছন্দ ছিল সেই জন্মকালে
কবিতার জন্মকালে
এখন ভুলেছি সবকিছুই
তাইতো অপেক্ষা করছি শব্দের
কবিতার শব্দের


চলো আরেকবার খুঁজি ভগবানের অস্তিত্ব
তোমার আমার শব্দের ভিড়ে........................।।