তুমি এসেছিলে
জানি তুমি এসেছিলে
তোমার মিষ্টি লাল সবুজ চিহ্ন
এঁকে গেছ আমার লেখার আকাশ জুড়ে
অবিশ্রান্ত গোলাপি চোখের মৃদু চিহ্ন,
হিম ধরানো এই দুপুরে
তোমার সকালের আলতো স্পর্শ
এখনো লেগে আছে
কিছুটা কবিতা কিছুটা গল্প হয়ে,
তুমি এসেছিলে
জানি তুমি এসেছিলে
বৃষ্টির ধারা চোখে মুখে নিয়ে
তুমি এসেছিলে জোনাকি হয়ে
দিশাহিন অন্ধকারে ক্ষণিকের আলো হয়ে,
আমি জানি তুমি আবার আসবে
ঝিরি ঝিরি বৃষ্টিতে ছাতা হাতে
আমার বাসস্টপে।