তোমার স্নিগ্ধতা
আমার মন্ত্রমুগ্ধতা
বারবার ফিরে আসা
পুরনো দিনের কথা


ধ্বংস
হবার আগে যদি
পাই আরেকবার
তোমার পায়ের ফিসফাস
আমার বুকের রিক্ত
হিমশীতল মরুতে
জানি আবার ফুটবে
পারিজাত এই পৃথিবীর বুকে
শুধু তোমার স্নিগ্ধ আঁচলে
লেপ্টে রেখো আমার
তোমার পাশে শুতে চাওয়া অদম্য সব ইচ্ছা
যদি আবার
অন্য কোনো জন্মকালে
অন্য কোনো প্রেক্ষাপটে
অন্য কোনো পৃথিবীর বুকে
দেখা হয় দুজনার
আমি চোখ মুদে
তোমার হাত ধরে
জানি সব যাবে রসাতলে..................।।