তুমি কি মেঘবালিকা?
তবে কেন আমার বুক জুড়ে
বৃষ্টি নামাও অহরহ?
সব ঝাপসা লাগে
ঝাপসা এই আলো
ঝাপসা নদীর চর
ঝাপসা ওই দূরের
কাছের সবকিছু,
শুধু দেখি স্রোত
মেঘবালিকার স্রোত
অনন্ত কাল ধরে বয়ে চলা
আমার মনে চুইয়ে নামা স্রোত,
মেঘবালিকা
বৃষ্টির ঝুড়ি মাথায়
খোঁপাবিহীন এলো চুল
আর একপিঠ ঝর্নার ডানা
উড়তে উড়তে
ওড়াতে ওড়াতে
আকাশময় ছড়িয়ে দাও
লাল নীল হলুদ সবুজ
বৃষ্টির গুঁড়ি
আমার ঝাপসা চোখ
পায় স্বপ্নের অনুভূতি।


এসো আরেকবার
ঝাপসা করো আমার সবকিছু
শুধু তোমার মুখটুকু থাক
মেঘবালিকার আকাশ হয়ে
আমার এই বৃষ্টিময় বুকে
জ্বলুক ধিকিধিকি
ভায়োলিনের সুরে.....................।।