আজব এক ঘর,
বাইরের সব কথা সে শুনতে পায়
কিন্তু ভিতরের সব কথা সবাই শুনতে পায় না।।


সেখানে চলে অদ্ভুত এক খেলা,
যেখানে মানুষ ভাসায় স্বপ্নের ভেলা।


যেমন রয়েছে হারানোর বেদনা,
তেমনি রয়েছে পাওয়ার পূর্ণতা।
যেমন রয়েছে ব্যাথার যাতনা,
তেমনি রয়েছে বিলাসিতার সৌখিনতা।।


কিন্তু তারপরও সেই চালায় রাজত্ব,
কারণ মানুষ মেনে নিয়েছে তার দাসত্ব।।