করি তোমার জন্য যৌবন ক্ষয়,
কিন্তু কেন যেন মনে হয়
এরই মধ্যে রয়েছে আমার জয়।
তুমি তো আমার মনের আয়না,
তাই তো দিতে পারো স্বপ্নের দোলনা।
তুমি তো নও মনের খেলনা,
তাইতো তোমার কাছ থেকে দুরত্ব সয় না।
কিন্তু একদিন হায়রে
তোমার কাছ থেকে যেতে হবে দূরে,
নিজের নিঃশ্বাসের কাছে হেরে।
কিন্তু এই তো আমাদের জীবনের নিয়তি,
হারানোর মধ্যে রয়েছে জীবনের প্রাপ্তি।