দ্বিপ্রহরের প্রহর শেষে এসেছিলে তুমি,
দিবস রজনী পথ চেয়ে বসেছিলেম আমি।
এসে তুমি করলে আমায় গভীর আলিঙ্গন,
পরশে তোমার ধন্য হল আমার তনু মন।


চারদিকেতে নিকষ কালো ঘনিয়ে এল যখন,
তুমি আমি গভীর প্রেমে মগ্ন হলাম তখন।
রাত্রিব্যাপি তোমার আমার গভীর মিলন খেলা,
হারিয়ে গেলাম তোমার মাঝে সাজিয়ে সুখের ভেলা।


পূর্ণ তুমি করলে আমায় তোমার ভালোবাসায়,
সৃষ্টির বীজ ছড়িয়ে দিলে পরম মমতায়।
জরাজীর্ণ, আবর্জনা সরিয়ে আপন হাতে,
অপরূপা করলে আমায় সবুজ শ্যামলিমাতে।


ভীষন তুমি ভয়ঙ্কর সবার চোখে প্রিয়,
আমার কাছে তুমি সখা চির আদরণীয়।
নীলাদ্রির গভীর বক্ষে জন্ম তোমার স্বামী,
ধরা রবে চিরকাল তোমার অনুগামী।