তুমিই আমার প্রানের দেবতা,
তুমিই আমার স্রষ্টা,
জগত মাঝারে তুমিই দিয়েছো,
আমার প্রাণের প্রতিষ্ঠা।


কদম, কুমুদ, কেতকী, কামিনী,
ধরার আপনজন,
তাহাদের মাঝে আমি একাকিনী,
রয়ে যাই ম্রিয়মান।


বাসর শয্যায় নেই তো আমার ঠাঁই,
প্রিয় উপহারে অপাংক্তেয় যে রই,
আপন খেয়ালে স্রষ্টা তুমি করেছো সৃষ্টি মোরে,
চিরদিন আমি রয়ে যাই অনাদরে।


পরম যতনে মধুর বচনে কাছে ডেকে নিয়ে তারে,
স্রষ্টা বলেন তোমার সৃষ্টি, আমারই পুজার তরে,
দিয়েছি তাদের রূপের বাহার দিয়েছি তাদের সৌরভ,
স্থান যে তোমার পূজার থালায় স্রষ্টার পরম গৌরব।


আপন কাজে বিকশিত হও স্রষ্টার তুমি প্রিয়,
নয়নের মাঝে পাতা যে আসন নয়নতারা তুমি শ্রেয়।