(আমাদের এই বাংলা কবিতার আসরে শ্রীযুক্ত অজিতেশ নাগ আমাদের সকলের কাছেই খুবই প্রিয় ও কাছের মানুষ। আজ তাঁর শুভ জন্মদিন। আমার খুবই সাধারন ও সাদামাটা একটি কবিতা তাঁর জন্মদিনে তাঁর প্রতি আমার শুভেচ্ছা)।


সকাল থেকেই আজকে কেন, লাগছে আমার শুধুই ভালো।
কাশের বনে মুক্তো ঝরে, শিউলি ফুলে স্নিগ্ধ আলো।।
আগমনীর মধুর সুরে, মন হয়ে যায় ভালো।
সূর্য্যি মামা উজাড় করে, যায় দিয়ে তার আলো।।          


ভোরের আলো মেখে গায়ে, পদ্ম ফোটে দিঘীর জলে।
চাতক, ফিঙে, ময়না, টিয়ে, খুশীর সুরে কথা বলে।।
নীল আকাশে মেঘের দলে, খুশীর চলাফেরা।
চেয়ে দেখ সমুখ পানে, হাজার ফুলের মেলা।।


শিশির ভেজা ঘাসের আগায়, প্রভাত আলো চুমকি ছড়ায়।
এলোচুলে পাগলা হাওয়ায়, পাগলী মেয়ে ফুল যে কুড়ায়।।
রাখাল ছেলের বাঁশীর সুরে, সবুজ ক্ষেতে দোলা লাগে।
আজ প্রভাতে সবই নতুন, সব কিছুকেই ভালো লাগে।।


সবাই তারা উঠল সেজে, বরণ তোমায় করবে বলে।
সুস্বাগতম বলবে বলে, মন যে তাদের উঠল দুলে।।
গুনগুনিয়ে ফুলের কানে, ভ্রমর বলে আপনজনে।
পরাগ রেণু মাখার মোদের আজকে সেরা দিন।।


আজ আমাদের প্রিয় কবির চিরসবুজ শুভ জন্মদিন।