চারটি দিন পেলাম তোমায় দুর্গতিনাশিনী,
যাচ্ছো তুমি আবার ফিরে কৈলাসবাসিনী।
আছেন সেথায় আশুতোষ তোমার অপেক্ষায়,
সামনের বছর এসো আবার রইলাম প্রতিক্ষায়।


হিমালয় নন্দিনী তুমি শিবের ঘরণী,
আমাদের কাছে মাগো তুমি বিপদতারিনী।
আনন্দে মাতল জগৎ তোমার আগমনে,
বিষাদের সুরে ভাসল ভুবন দশমীর সায়াহ্নে।


বিশ্ববাসী দিল বিদায় সাজিয়ে বরণডালা,
সিঁদুর খেলার সাথে সাথে আসল বিদায় বেলা।
নীলকণ্ঠ উড়ে যায় সুদূর দিগন্তে,
পথ চিনিয়ে তোমায় নিয়ে যায় সে সানন্দে।


দশমীর এই বিদায়ক্ষণে দাও মা আশিস মোদের,
উমাদের আমরা বলতে যেন পারি, ভয় নেইকো তোদের।
বিনাশ করি অশুভকে যেন শুভ শক্তিকে জাগায়,
আর যেন কোন অসুরের দল কামদুনি না ঘটায়।