প্রজাপতি প্রজাপতি, ঘুরে ফেরো দিবারাতি,
ফুলে ফুলে মধু খাও, জ্বালো না তো সাঁঝবাতি।
নেই কোন ভয় ডর, নেই কোন ইস্কুল,
ফুল-রেণু মেখে তুমি, হয়ে থাকো মশগুল।


লাল,নীল,সাদা,কালো, রুপে গুনে বড় ভালো,
উড়ে যাও নিজমনে, ছড়ায়ে রূপের আলো।
তোমারই পথ চেয়ে, বসে থাকি আনমনে,
আমাকেও সাথে নাও, ফুলেদের মৌবনে।


তোমায় আমায় মিলে, ফোটাব নতুন কলি,
সৌরভে গৌরবে, আসবে হাজার অলি।
চাঁদের জ্যোৎস্না দিয়ে, উষার লালিমায়,
গড়ব নতুন জগৎ, তোমার সুষমায়।


চেয়ে দেখো চুপিচুপি, হাসছে প্রকৃতিরানি,
নীরব চোখেতে তাঁর, সুরের অমৃতবাণী।
ফুল,অলি,প্রজাপতি মিলে মিশে একাকার,
হবে সে সুরের জগৎ, হব মোরা সবাকার।