হিমেল হাওয়ায় ঘাসের আগায়
           বিন্দু বিন্দু শিশির,
আপন স্পর্শে উদ্ভাসিত করেছে
           তোমায় মিহির।
সৃষ্টির সেই শুভ লগ্নে
           তোমাতে মিহিরে নিবিড়,
স্নেহের সেই ফল্গুধারা
           স্নিগ্ধ, কোমল ও গভীর।
তোমার স্পর্শে গাছে গাছে
           আজ লেগেছে প্রাণের দোলা,
তোমার স্পর্শে ঝিনুকের বুকে
           জন্মে মুক্তমালা।
তোমার স্পর্শে সিক্ত যে হয়
           জননী বসুন্ধরা,
স্পর্শে তোমায় বাহুডোরে বাঁধে
           মন্দাকিনীর ধারা।
সজল তোমার করুণার বারি
           ধরার বুকের ধন,
প্রকৃতির মাঝে বিনম্র তুমি,
           মোদের আপন জন।