মা তুমি ঠিক সূর্যের মতো।
তোমার সুললিত স্নেহের ওম - আমার অস্তিত্বের প্রমাণ,
তোমার সহজাত কর্তব্য - আমায় সামাজিক করেছে,
তোমার সাধারণ আশা,আকাঙ্ক্ষা - আমার মনুষ্যত্বকে সমৃদ্ধ করেছে,
আমি জানি তুমি ঠিক সূর্যের মতো।  


আজানের কমনীয় সুরের মতো তোমার লালিত্য - আমায় সহনশীল করেছে,
পূজারিণীর মঙ্গল শঙ্খধ্বনির মতো তোমার দৃঢ়তা - আমায় স্বনির্ভর করেছে,
তোমার ঝর্নার উচ্ছলতা -  আমার সৌন্দর্যবোধের পাথেয়,
তোমার নিঃস্বার্থ ত্যাগ, সেবা, করুণা, আমার ভালোবাসার প্রেরণা,
আমি জানি তুমি ঠিক সূর্যের মতো।  


তোমার সবটুকু দিয়ে আমার আত্মাকে শুদ্ধ করেছো তুমি,
তোমার সুগভীর চেতনা, আমার সত্য, শিব ও সুন্দর,
তুমি না থাকলে, সব থাকবে,
শুধু আমিই নিঃস্ব হয়ে হারিয়ে যাবো কালের গভীরে,
মা আমি জানি, আমার কাছে তুমি ঠিক সূর্যের মতো।