ইচ্ছে আমার হারিয়ে যাওয়া সাপলা নদীর বাঁকে,
ইচ্ছে আমার গান গেয়ে যাই ময়না টিয়ের ঝাঁকে,
ইচ্ছে আমার কচি কাঁচার সাথে বসে আঁকি,
গাছগাছালি,ফুল,ফল আর ছোট্ট চাতক পাখি।

ইচ্ছে আমার ঝর্ণা ধারায় রাঁধি মাছের টক,
ইচ্ছে আমার পায়রাগুলো করুক বকম বক
ইচ্ছে আমার সকাল সাঁঝে যাই নেরুদের বাড়ি,
ক্যু-ঝিক-ঝিক উদাস সুরে যায় যে রেলের গাড়ী।


ইচ্ছে আমার সুস্বাদু ঐ আমচুরেতে মেশাই সবুজ আঙুর,
ইচ্ছে আমার কদম ফুলে সাজাই শ্যামের রুনুঝুনু নুপুর,
ইচ্ছে আমার কাশের বনে উড়ুক প্রজাপতি,
তরুলতার সাথে তারা করুক চড়ুইভাতি।


ইচ্ছে আমার হারিয়ে যাওয়া স্বপ্নগুলো আবার ফিরে আসুক,
ইছে আমার গৌর নদীর ঐ চরটায় মঙ্গলশাঁখ বাজুক,
ইচ্ছে আমার তোকে আবার নিবিড় করে পাওয়া,
পর্কসাপ্টা, পোস্তবাটায় তোর অনাবিল চাওয়া।