ইতস্তত বিক্ষিপ্ত ছড়ানো ছেটানো কাদা, মাটি, পাথর
স্রষ্টা সময়ের সাথে নিবিড় হয়ে সৃষ্টি সুখের উল্লাসে মুখর,
সাঁঝ থেকে সকাল, সকাল থেকে সাঁঝ জড়ের মাঝে চেতনার জাগ্রত প্রয়াস।


তুলির নিঃশব্দ আঁচড়ে কাদামাটি ,পাথর হয় শিল্পীর আত্মজ,
ভালোবাসার বীজমন্ত্রে নিষিক্ত সৃষ্টির প্রাণবন্ত জোয়ার।
স্রষ্টার চোখে আনন্দ শ্রাবনের অমল সুরধনী,
জনমানবহীন নিঃসঙ্গ নীরবতায় মূর্ত নিবেদিত সাধনা,
আত্মার মাঝে আত্মস্থ স্রষ্টা, শিল্পের সম্ভারে,
কত গুহা, পাহাড়, নির্জন দেবভূমি স্রষ্টার সৃষ্টিতে আলোকিত।


লোভের লাভাস্রোতে সৃষ্টি হয় পণ্য,
স্রষ্টা হারায় চোরা স্রোতের হাহাকারে,
আধুনিকতার মোড়কে দরকষাকষির কসাইখানায় ঠাঁই পায় সৃষ্টি,
চোখের জল ধূমায়িত হয়ে আশ্রয় খোঁজে নীলনীলাদ্রির নিভৃতে।


শান্তির বারিধারা নামে প্রকৃতির বুকে,
নব চেতনার উর্বর ভূমি,
স্রষ্টা নিবেদিত নব সৃষ্টিতে।