তোমার সাথে কবিতায় মোর, প্রথম আলাপন,
মন্দাকিনীর সুধারস ধারায়, সিক্ত হল মন,
কবিতা দিয়েছে নব চেতনা, কবিতা দিয়েছে ভাষা,
কবিতা দিয়েছে হৃদয় মাঝারে, অনাবিল ভালোবাসা।


কবিতার মাঝে সবাক আমি, কবিতায় আমি নীরব,
কবিতা আমার গহীন গভীরে, শাশ্বত অনুভব,
কবিতার মাঝে নদী হয়ে আমি, মিশে গেছি মোহনায়,
কবিতার মাঝে নিয়েছি জন্ম, তোমার আঙিনায়।


কবিতা আমায় পৌঁছে দিয়েছে, পদ্মাবতীর দেশে,
কবিতা আমায় দিয়েছে সাজায়ে, সৌদামিনীর বেশে,
কবিতা আমার রবির কিরণে প্রথম কিশলয়,
কবিতা আমার অস্ত রবির মোহময় বিস্ময়।


কবিতায় আমি পেয়েছি তোমায়, হারিয়েছি বারে বারে,
অনন্তের মাঝে এসেছ তুমি, কবিতায় ফিরে ফিরে,
কবিতা আমার বাংলা মায়ের চরণে সমর্পিতা,
কবিতা আমার স্বপ্নে দেখা প্রথম শুচিস্মিতা।