মহালয়ার পুণ্য প্রাতে আলোর বেণু বাজে,
মনটা আমার অকারনে খুশীর সুরে নাচে,
কাশফুল আর শিউলিফুলে করছে কানাকানি,
শিশির স্নাত অলির বুকে সুরের সুরধুনী।


ফুলের বনে প্রজাপতি খেলছে লুকোচুরি,
নতুন সাজে আজ সেজেছে দোয়েল,শ্যামা,বুলবুলি,
দিঘীর বুকে শতদলের স্নেহের সুধা ঝরে,
কার তরে আজ মেঘ বালিকা মঙ্গল ঘট ভরে।


ধরার বুকে নীল পরীরা রাখল কোমল চরণ,
সবাই মিলে আনন্দে আজ করছে কারে বরণ,
চমকে দেখি দুচোখ মেলে শেষের মাঝে অশেষ,
এই তো মোদের প্রিয় কবি বন্ধু অজিতেশ।


আজ আমাদের এই কবিতার আসরের সবার খুবই প্রিয় কবি
শ্রী অজিতেশ নাগের শুভ জন্মদিন। তাঁর এই শুভ জন্মদিনে তাঁর প্রতি আমার শুভেচ্ছা ও শ্রদ্ধা।