সেদিন ভোরে তোমার চলে যাওয়া দেখতে দেখতে
মন পূর্ণ হয়ে যাচ্ছিল রিক্ততায়।
সব কিছু হারিয়ে গেলেও তো এক পূর্ণতা প্রাপ্তি,
হারানোর কোন ভয় নেই।
নিঃস্বতার মাঝে একাকীত্বের মধুর মিলন।


সেই তো একই পথ
দুধারে শিরীষ ফুলে প্রথম ভালোবাসার গন্ধ,
ওরা যায়নি কোথাও।
শীতের আদুরে রোদে বসে আছে যে শীর্ণকায় মানুষটি,
যাকে তুমি আর আমি মাটির ভাঁড়ে চা খাওয়াতাম,
প্রথম ওমের পরশে, চোখ চেয়ে যে মুগ্ধতা ছড়িয়ে দিত সে,
সেই মুগ্ধতা তো হারিয়ে যায় নি।


তৃষ্ণার্ত হৃদয়ের অতৃপ্ত চাওয়া তৃপ্ত হোক নব মেঘের পরশে,
শূন্য থেকে শুরু করি আবার ফিরে দেখা।