রঙ্গন ফুলের লাল আভা ছড়িয়ে ছিল তোমার চিবুকে,
শেষ বিকেলের ডুবন্ত সূর্য তার রক্তিমতা উজাড় করেছিল,
তোমার পা ডোবানো জলের আধারে।
হলুদ ধনেখালি শাড়ীর আঁচল গোধূলির আলো মেখে লুটিয়ে,
এলো চুলে তুমি তখন আমার বুকে আছড়ে পড়া সুনামি।


এলোপাথাড়ি হৃদয় ভেঙ্গে তছনছ,
আমি চূর্ণ বিচূর্ণ হলাম তোমার ঢেউয়ের মাঝে,
উঁচু, নিচু, সমতল জুড়ে তোমার দাপট,
আমি তোমার লোনা জলের গন্ধে বিভ্রান্ত, বিধস্ত, বিনম্র।


তুমি চলে গেলে তোমার ধ্বংসের ক্ষতটুকু আমার হৃদয়ে রেখে,
শান্ত, পরিশ্রান্ত তটভূমিতে আমি একলা ঠিক তোমার মতই নিঃসঙ্গ।