আমি নদী হতে পারি,
     তোমার গৌরবে,
নিজেকে ভাসিয়ে দেব,
       অন্তিম সৌরভে।


তুমি কি পারিবে বঁধু,  
     করিতে রোপণ?
চেতনার চারিপাশে,
     তরুছায়া মন।


না বলা গোপন কথা,
     উজানের টানে,
প্রকাশিবে নব সুরে,
     তরণীর গানে।


নিশীথের অনুরাগে -
    শুকতারা লাজে,
তুমি আমি মিশে যাবো -
       মোহনার মাঝে।