বাহারী মেঘের পসরা নিয়ে,
       আকাশ সাজায় হাট,
কমলা, হলুদ, সবুজ দিয়ে,
       স্বপ্নের ফেরিঘাট।


আদুল বাতাস বাউল সুরে,
      একতারা হাতে তুমি!
সাত সুর মেশে বৃষ্টির নীড়ে,
      চাতকের পাগলামি।


মেঘের ঘরে সাজানো তোমার,
        প্রথম সহজ পাঠ,
ঘাসের ফুলে রঙের বাহার,
        নকশিকাঁথার মাঠ।

মেঘ ঝরে পরে আমার দুয়ারে,
           এসরাজে সুর তুলে,
সবুজের মেলা হৃদয় মাঝারে,
           বাঁধভাঙা দুইকূলে।


মেঘের সাথে প্রথম আলাপ,
        তিস্তা পারের গানে,
আমার হাতের সিক্ত গোলাপ,
        তোমার স্নেহের দানে।