শুকতারা এসে ডাক দিয়ে যায়,
         অর্ক ছড়ান ভোরের অর্ঘ্য,
ফুলেদের হাটে সাজে প্রজাপতি,
         মাটির গভীরে সুখের স্বর্গ।


শরৎ সকাল রোদ ঝলমল
       স্নিগ্ধ হাসিতে শিউলি কুমুদ,
নব সঙ্গীতে নব সমাবেশে,
       মালতী বনে মৌমাছি বুঁদ।


সবুজ মিশেছে শুভ্র কাশে,
      শিশির ভেজা ঘাসের বারতা,
পালতুলে মেঘ নিষ্পাপ হাসে,
     গুলঞ্চ জানায় সোহাগ সততা।


তোমারই জন্য শরৎ সেজেছে,
       পরীরা এসেছে প্রিয় নদীতটে,
মঙ্গল শাঁখ হৃদয়ে বেজেছে,
      করবে বরণ মঙ্গল ঘটে।


সূর্যাস্তের সৌম্য সাঁঝে ভালোবাসার রেশ,
ভালো থেক চিরদিন বন্ধু অজিতেশ।



আজ আমাদের কবিতার আসরে সবার প্রিয় কবি অজিতেশ নাগের শুভ জন্মদিন। তাঁকে জানাই আমার আন্তরিক শ্রদ্ধা, শুভেচ্ছা ও ভালোবাসা। শুভ  জন্মদিন প্রিয় কবি। ভালো থাকবেন।