বদ্ধ মনে রংবাহারি পর্দা টেনে,
     ওঠ না জেগে ও সুনামী,
অবক্ষয়ের পাণ্ডু চরে,
     জোয়ার ভাটায় তুই আর আমি।


চাওয়া পাওয়ার ব্যালেন্স সিটে,
     লিখব কিছু অকবিতা,
জাগছে একা সাম্য গীতে,
     অলীক সুখের মানব চিতা।


কুসুম ফুলের হলদে আভায়,
     বৈরী মেয়ের কল্প কথা,
নিঃসঙ্গ একলা দুপুর,
     বোহেমিয়ান মনে বিয়োগ ব্যথা।


হৃদয়পুরের চালচিত্রে, তোর -
     ছবিটাই নিলাম হাঁকে,
নীহারিকার অক্ষপথে,
     উল্টোপথে, ঘূর্ণিঝড়ে, দুর্বিপাকে।