হুজগে প্রেমের চালচিত্র বাসা বাঁধে আনাচে কানাচে,
ঘূণ পোকার মত কুঁড়ে খায় শাল, সেগুন, মেহগনি,
তাকে শেষ দেখেছিলাম ভোরের সূর্যের রক্তিম অঙ্গীকারে,
পায়ে চলা পথের দুধারে বাহারি পুষ্ট ফসলের সম্ভারে,
দৃপ্ত চোখে সে বলেছিল, আমার বাস প্রাণের প্রাঙ্গণে,
আজ, মৃত নদীর মত তার অস্তিত্ব বালির ছাঁচে।