গোধূলির শেষ জ্যামিতিক জ্যোতির লুকোচুরির মাঝে
ভূতুড়ে বাড়িটা আবারও হয়ে উঠে প্রেমের প্রতীক।
বহুদিন পর জেগে উঠা নয়নতারাদের এলোমেলো দুলুনি,
বিস্মৃতির আড়ালে  নূপুর পরা ফর্সা পা দুটো,
আজ চৌকাঠ ডিঙিয়ে শুভেচ্ছা জানায় আগত সন্ধ্যাকে।
ঈশান কোণের একপাশে সিঁদুর রাঙা রঙ্গনগুলো,
মুগ্ধ চোখে দেখছে, মেয়েটির উড়ন্ত লাল ডুরে শাড়ী,
ফসিল জন্মকে পিছনে ফেলে শঙ্খচিল হয়ে উড়ে যায়,
কোন অচেনা অলকানন্দার গর্ভগৃহে।