বাউল তোমার মেঠো গানে সজল মেয়ের,
আজান শাঁখের সুর,
বাউল  তোমার পড়ে মনে কাজলা মেঘের,
একলা অচিনপুর।
বাউল তোমার ইচ্ছে নদী চাইছে তুফান,
খুঁজছে শ্রাবণ সুখ,
বাউল তোমার পড়ে মনে কাঙাল রাধার,
একলা ভোরের মুখ।
বাউল তোমার মুক্ত নীলে অতল সাগর,
জ্যোৎস্না খামার গড়,
বাউল তোমার পড়ে মনে দামাল দুপুর,
একলা ছাদের ঘর।
বাউল তোমার শেষ রাত্রি বুনছে ফসল,
উৎস সুখের খোঁজে,
বাউল তোমার পড়ে মনে একলা আকাশ,
গোপন স্বপন বোঝে।