স্মৃতির পাতা

স্মৃতির পাতা
কবি
প্রকাশনী সময়ের সুর প্রকাশন
সম্পাদক ফাতেমাতুন নূর
প্রচ্ছদ শিল্পী ফাতেমাতুন নূর
প্রথম প্রকাশ জুলাই ২০২১
সর্বশেষ প্রকাশ জুলাই ২০২১
সর্বশেষ সংস্করণ প্রথম
বিক্রয় মূল্য ২১৩
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

স্মৃতির পাতা বইটি সাজানো হয়েছে প্রেম, বিরহ আর দ্রোহের কবিতা দিয়ে। বিরহের কবিতা গুলো অন্তরে দাগ কাটার মতো। হৃদয়ে রক্ত ক্ষরন করার মতো। বিরহ মানব জীবকে তিলেতিলে নিঃশেষ করে দেয়, মৃত্যুর দ্বারে নিয়ে যায়। দ্রোহের কবিতাগুলো সমাজের আনাচে-কানাচেতে অন্যায়ের বিরুদ্ধে। মুখোশের আড়ালে মানুষের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী লিখা। আজও হাজারো মজলুম নীরবে নির্জনে শোষিত হচ্ছে প্রতিবাদ করলে গুম, খুন আর রক্তাক্ত হচ্ছে। মিথ্যের দাপটে সত্য ডানাভাঙা পাখির মতো ছটফট করে। এই চিত্র গুলো কবিতার মধ্যে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে।

ভূমিকা

স্মৃতির পাতা বইটি সাজানো হয়েছে প্রেম, বিরহ আর দ্রোহের কবিতা দিয়ে। বিরহের কবিতা গুলো অন্তরে দাগ কাটার মতো। হৃদয়ে রক্ত ক্ষরন করার মতো। বিরহ মানব জীবকে তিলেতিলে নিঃশেষ করে দেয়, মৃত্যুর দ্বারে নিয়ে যায়। দ্রোহের কবিতাগুলো সমাজের আনাচে-কানাচেতে অন্যায়ের বিরুদ্ধে। মুখোশের আড়ালে মানুষের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী লিখা। আজও হাজারো মজলুম নীরবে নির্জনে শোষিত হচ্ছে প্রতিবাদ করলে গুম, খুন আর রক্তাক্ত হচ্ছে। মিথ্যের দাপটে সত্য ডানাভাঙা পাখির মতো ছটফট করে। এই চিত্র গুলো কবিতার মধ্যে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে।

কবিতা

এখানে স্মৃতির পাতা বইয়ের ২১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য