আমি যদি কবি হতাম
তোমাকে মুখোমুখি বসিয়ে
প্রতিটি কবিতা তোমাকে নিয়ে লিখতাম।
প্রতিটি কবিতার পঙতিতে
তোমাকে ভালোবাসার কথা জানিয়ে দিতাম।


আমি শুনেছি,
সেইদিন লাইব্রেরীতে কে যেন বলেছিলেন
কবিদের হৃদয়ে নাকি অফুরন্ত ভালবাসা থাকে
সেই ভালোবাসার শক্তিতে তোমাকে ফিরিয়ে এনে
হৃদয়ের সুতোয় বেঁধে আটকিয়ে রাখতাম।


কবিদের হৃদয় নাকি আকাশের মতো বিশাল
এদের হৃদয়কাশে নাকি প্রতিদিন তোমার পছন্দের ফুল ফুটে
আর সেই ফুলের সৌরভ কবিদের বুকে মাথা ঠেকে
তাদের প্রেয়সীরা উপভোগ করেন।


কবি-রা নাকি তাদের প্রেয়সীর ভালোবাসায়
পুরো পৃথিবী প্রেয়সীদের পদতলে উৎসর্গ করেন
আকাশের চাঁদ এনে কপোলে টিপ পরিয়ে দেন
তাঁরার ফুল বানিয়ে খোঁপায় গুঁজে দেন
আমিও তোমার জন্য তাই করতাম
যদি কবি হতাম।


আল জুবাইল - সৌদি আরব