তুমি নিজেকে ভাবছো একজন সাধারণ নারী,
না তুমি এমনটি ভেবে নিজেকে নিঃশেষ করে দিও না
তুমি সাধারণ নও, তুমি অসাধারণ।
সবার কাছে অসাধারণ কিনা আমি জানি না
তবে তুমি আমার কাছে অসাধারণ
তোমাকে না ভাবলে আমার কলম ক্ষুরধার হয়না
মিলে না কবিতার একটিও পঙক্তি।
তুমি তো সকালের উদীয়মান রবিরশ্মি মতো,
রশ্মি ছড়িয়ে যাও মম হৃদয়ে, সান দিয়ে যাও কলমে।
তোমার বিচরণ মম মস্তিষ্কে, হৃদয়ে এমনকি সর্বাঙ্গে
সাগরের বুকে চলা জাহাজের নাবিকের মতো তুমি।
তুমি আমার মাঝে বসত করে ভোরের শিশিরের মতো গান গাও, জোনাকির আলোর মতো আলো ছড়াও।
একজন সাধারণ মানুষের দর্শন আর একজন কবির দর্শন কখনো এক হতে পারে না
কবির দর্শনে উপলব্ধি হয় ব্যাথা-বেদনা, হাসি-কান্না, প্রেম-বিরহ আর সাধারণ মানুষের যেকোনো একটা।
একজন সাধারণ মানুষের দর্শনে উপলব্ধি হয় বেশ্যার নগ্নতা,যৌনতা আর একজন কবির দর্শনে উপলব্ধি হয় অসহায়ত্ব, নির্মমতা, প্রতারণা, প্রবঞ্চনা আর সমাজের নিষ্ঠুরতা।
তুমি আমার কবিতা
তোমাকে ছাড়া এ কবিতা নিষ্প্রাণ, অসম্পূর্ণ, অর্থহীন।