বাংলাদেশের শাপ লা  শালুক
দোয়েল কোয়েল ময়না
দেখ বো কবে দু চোখ ভরে
আরতো দেরি সয়না আমার,,,,


এই বাংলার পরে জন্মনিয়ে
কাট্ল  স কাল সন্ধ্যা
আজ বিদেশে আছি পরে
ত বু  কাদে মন টা,,,,,,


বিকেল হলেই ঘুরির টানে
মন যে ঘরে  রয়না,,,,,,,,,(ঐ)


হায়রে আমার  নদির  জলের
মন ভুলানো সাতার
ণই ডুবেরি ডুবু খেলা
যায়কি ভোলা  তা আর,,


আল্লাহতায়ালার সেরা এ দান
যার তুলনা হয়না ধরায়,,,,,(ঐ)